শ্রীমঙ্গলে আদালতের আদেশ অমান্য করে রাস্তা নির্মাণ
Published : Friday, 24 February, 2023 at 2:56 PM, Count : 10695

সুমন মিয়া, শ্রীমঙ্গল সংবাদদাতা: শ্রীমঙ্গলে এক সংখ্যালঘু পরিবারের জায়গা দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ভুনবীর ইউনিয়নের বাদেআলীশা এলাকার মৃত অম্বিকা ধর এর ছেলে অবিনাশ ধর এর পৈত্রিক সম্পত্তি দখল করে রাস্তা নির্মাণের জন্য মাটি ফেলেছেন তাদের প্রতিবেশী প্রভাবশালী কতেক ব্যক্তি এমন অভিযোগ করেন অবিনাশ ধর।

বৃহষ্পতিবার সরেজমিনে গেলে অবিনাশ ধর অভিযোগে বলেন,তার এলাকার মৃত আব্দুল মান্নান এর ছেলে চান মিয়া,মৃত ছলিম উল্লার ছেলে আলম উল্লা,মৃত ইসরাইল মিয়ার ছেলে ফিরোজ মিয়া,মৃত আছমত উল্লার ছেলে মহিউদ্দিন ও মৃত ফইরাজ মিয়ার ছেলে সাইফুল ইসলাম দীর্ঘদিন থেকে তারা তাদের পৈত্রিক সম্পত্তি দখলের পায়তারা করে আসছেন। সম্পত্তি দখলের দখলের উদ্দেশ্যে তারা গত এক সপ্তাহ থেকে তাদের মালিকানাধীন জায়গার ওপর রাস্তা নির্মাণের জন্য মাটি ফেলছেন। আদালতের নিষেধাজ্ঞা রয়েছে মর্মে তারা তাদের জানালেও তারা কোন কিছুর তোয়াক্কা করছেন না বলে তিনি জানান।  এমনকি তাদের না জানিয়ে তাদের পুকুরে তারা মাছের পোনা ফেলেছেন এবং তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন বলে জানান। এসব বিষয়ে প্রতিকার চেয়ে উপরোক্ত ব্যক্তিদের বিবাদী করে তিনি মৌলভীবাজার সহকারী জজ আদালতে শ্রীমঙ্গল ১৬৬/২০২২ স্বত্ব মামলা দায়ের করলে,আদালত রাস্তা নির্মাণসহ সব ধরনের কার্যক্রমের উপর স্থিতি অবস্থা জারি করেন। কিন্তু তারা আদালত ও পুলিশের কোন আদেশই তোয়াক্কা করছেন না বলে তিনি জানান। 

এ ব্যাপারে বিবাদী পক্ষের ফিরোজ মিয়া জানান,তারা অবিনাশ ধর এর আত্মীয় রেখা ও দিলীপ থেকে ক্রয়কৃত জমির উপর রাস্থা নির্মাণ করছেন বলে জানান। আদালতের আদেশ পেয়ে ও থানা পুলিশের নিষেধের পর তারা কোন কাজ করছি না বলে তিনি জানান।  যদি সার্ভেয়ার দিয়ে তাদের জায়গা পরিমাপ করা হয় যে সিদ্ধান্ত হবে তা তারা মেনে নিবেন। তিনি আরও বলেন,তাদের এক প্রতিবেশী দৌলত মিয়ার প্ররোচনায় অবিনাশ তাদের উপর মিথ্যা অভিযোগ করে যাচ্ছেন বলে তিনি জানান। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানা পুলিশের এসআই আমিনুল ইসলাম বলেন,খবর পেয়ে আদালতের রায় কার্যকর করতে আমরা ঘটনাস্থলে গিয়ে বিবাদী পক্ষকে বলে এসেছি আদালতের পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত সব ধরনের কাজ বন্ধ রাখতে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft