বাঁধাকপির সুস্বাদু পায়েস রেসিপি
Published : Saturday, 18 February, 2023 at 3:56 PM, Count : 1273

বর্তমান ডেস্ক: দেখতে দেখতে শীত চলে যাচ্ছে। শীতে বাজারে বিভিন্ন রকম শাকসবজি পাওয়া যায়। সেই সব সবজির মধ্যে একটি হলো বাঁধাকপি। এই বাঁধাকপি দিয়ে শুধু তরকারির পদই নয়, সালাদ থেকে শুরু করে নাস্তা এমনকি পায়েসও তৈরি করা যায়। আজকের আয়োজনে রইল জিভে জল আনা বাঁধাকপির পায়েসের তৈরির রেসিপিটি-

উপকরণ: বাঁধাকপি কুঁচি দুই কাপ, দুধ তিন লিটার, চিনি দুই কাপ, কিসমিস এক টেবিল চামচ, পেস্তা বাদাম কুঁচি দুই টেবিল চামচ, লবণ পরিমাণ মতো।

প্রণালী:  প্রথমে দুধ জ্বাল দিয়ে ঘন করে নিন। এবার বাঁধাকপি কুঁচি হালকা করে ভাঁপ দিয়ে নিন। ঘন দুধের মধ্যে ভাঁপ দেওয়া বাঁধাকপি কুঁচি, চিনি ও লবণ দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করুন। কিছুক্ষণ জ্বাল দেওয়ার পর ঘন হয়ে এলে পেস্তা কুঁচি ও কিসমিস মিশিয়ে নামিয়ে নিন। এভাবেই খুব সহজে তৈরি করতে পারেন বাঁধাকপির পায়েস।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft