সবার আগে বিদায় নিলো বাংলাদেশ
Published : Saturday, 18 February, 2023 at 3:02 PM, Count : 1029

বর্তমান ডেস্ক: ম্যাচটা ছিল ‘এ’ গ্রুপের তলানির দুই দলের। যারা কিনা এর আগে জয়ের দেখা পায়নি। প্রথম জয় পাওয়ার সেই লড়াই শুক্রবার রাতে ৭১ রানের বড় ব্যবধানেই জিতেছে নিউজিল্যান্ড। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তৃতীয় হার বাংলাদেশের মেয়েদের। তিন ম্যাচে শুন্য পয়েন্ট নিয়ে বিশ্বকাপ থেকে নিগারদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

যে নিউজিল্যান্ড কিনা এর আগের দুই ম্যাচের একটিতেও ১০০ পার করতে পারেনি। তারাই শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে টুর্নামেন্টের সর্বোচ্চ ১৮৯ রান করে ৩ উইকেটে। সুজি বেটস ৬১ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। আরেক ওপেনার বার্নাডিন করেছেন ২৬ বলে ৪৪। ওপেনিং জুটিতেই ৭৭ রান তোলে নিউজিল্যান্ড। বাংলাদেশের বোলারদের মধ্যে তুলনামূলক ভালো বল করেছেন ফাহিমা খাতুন। ৩৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। অন্য উইকেট স্বর্ণা আক্তারের। মারুফা আক্তার এদিন ৪ ওভারে ৪০ রান দিয়েছেন।

১৯০ রানের লক্ষ্য তাড়া করাটা কঠিন হয়ে যায় নিগার সুলতানাদের জন্য। প্রয়োজনীয় রান রেট ছিল ৯-এর ওপরে। কিন্তু বাংলাদেশ ৭ পার করতে পারেনি। ৮ উইকেটে ১১৮ রানে থেমেছে ইনিংস। ওপেনার মুর্শিদা খাতুন (৩০) ও মিডল অর্ডারে স্বর্ণা আক্তারের (৩১) ব্যাটেই শুধু ছিল রান। অন্যরা প্রত্যাশা মেটাতে পারেননি। নিয়মরক্ষার ম্যাচে ২১ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ নারী দল।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft