জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই
Published : Thursday, 16 February, 2023 at 10:38 PM, Count : 1281

বর্তমান প্রতিবেদক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হিসেবে জি এম কাদের দায়িত্ব পালন করতে পারবেন মর্মে হাইকোর্টের আদেশ স্থগিত করেনি আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে স্থগিত আবেদনটি শুনানির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে পাঠিয়ে দেওয়া হয়েছে। ২৭ ফেব্রুয়ারি ঐ আবেদনের ওপর আপিল বিভাগে শুনানি হবে। গতকাল বুধবার আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

আদালতে জি এম কাদেরের পক্ষে আইনজীবী শেখ মো. সিরাজুল ইসলাম ও বাদীর পক্ষে সাঈদ আহমেদ রাজা শুনানি করেন।

গত ৩০ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম-জেলা জজ আদালত গঠনতন্ত্রের আলোকে জি এম কাদের দলীয় কোনো ধরনের সিদ্ধান্ত নিতে পারবেন না বলে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয়। জাপা থেকে বহিষ্কৃত ও দলটির সাবেক সংসদ সদস্য জিয়াউল হকের আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেওয়া হয়। এই আদেশের বিরুদ্ধে আপিল করেন জি এম কাদের। গত ১৯ জানুয়ারি সেই আবেদন খারিজ করে দেন ঢাকার জেলা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া। ফলে দলের চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের ওপর নিষেধাজ্ঞার আদেশ বহাল থাকে। এর বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করেন তিনি। গত ৫ ফেব্রুয়ারি বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজের একক হাইকোর্ট বেঞ্চ জেলা জজ আদালতের আদেশ স্থগিত করে দেয়। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মামলার বাদী জিয়াউল হক মৃধা।

 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft