যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুক হামলায় নিহত ৩, আহত ৫
Published : Tuesday, 14 February, 2023 at 4:41 PM, Count : 2999

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে সোমবার একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বন্দুকধারীর বেপরোয়া গুলি বর্ষণের ঘটনায় তিনজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। পরে হামলাকারী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। স্থানীয় পুলিশ এ কথা জানিয়েছে।  ক্যাম্পাস পুলিশের অস্থায়ী উপ-প্রধান ক্রিস রজম্যান জানান, সন্দেহভাজন ব্যক্তি স্থানীয় সময় রাত ৮টার পরপরই মিশিগান স্টেট ইউনিভার্সিটির একটি ভবনের ভেতরে বেপরোয়া গুলি চালায়।

তারপর বন্দুকধারী পায়ে হেঁটে পার্শ্ববর্তী একটি ভবনে যায়। সেখানেও সে আরো গুলি চালায়। টুইটারে দেয়া এক বিবৃতিতে মিশিগান ইউনিভার্সিটি পুলিশ জানায়, ‘এ হামলায় তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, এতে পাঁচজন আহত হয়েছে এবং তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। রজম্যান সাংবাদিকদের বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ সন্দেহভাজন ব্যক্তির ছবি প্রকাশ করেছে। ছবিটিতে দেখা যাচ্ছে, লোকটির গায়ের রং কালো এবং খাটো। সে লাল জুতা ও ডেনিমের জ্যাকেট পরা। তার মাথায় রয়েছে বেজবল ক্যাপ। বন্দুক হামলার পর পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এবং শিক্ষার্থী ও স্টাফদের নিরাপদ স্থানে আশ্রয় নেয়ার নির্দেশ দেয়। কর্মকর্তারা জানান, ক্যাম্পাসের যাবতীয় কার্যক্রম পরবর্তী ২৪ ঘণ্টা বন্ধ থাকবে।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা অনেক বেড়ে যাওয়ার অংশ হিসেবে দেশটির বিভিন্ন স্কুল ও বিশ্ববিদ্যালয়ে গুলির ঘটনা উদ্বেগজনকভাবে একটি স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক বছরগুলোতে আগ্নেয়াস্ত্রের বিস্তার বেড়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft