আইসক্রিমের কয়েকটি আশ্চর্য উপকারী গুণ
Published : Sunday, 5 February, 2023 at 3:08 PM, Count : 607

বর্তমান ডেস্ক: আইসক্রিম খেতে ভালোবাসেন না, এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। আইসক্রিমে থাকে ক্যালশিয়াম। ক্যালশিয়াম হাড়ের জন্য খুব ভালো।শুধু স্বাদেই নয়, স্বাস্থ্যের জন্যেও আইসক্রিম অত্যন্ত উপকারী। আসুন জেনে নেয়া যাক আইসক্রিম খাওয়ার কয়েকটি আশ্চর্য উপকারী দিক…

আইসক্রিম খেলে এনার্জি বাড়ে। তাই সারাদিনের ক্লান্তি কাটাতে আইসক্রিম খাওয়া যেতেই পারে। খুব খিদে পেলে আশেপাশে খাবার না পাওয়া গেলে আইসক্রিম খাওয়া যেতেই পারে।

আইসক্রিমে রয়েছে ভি‌টামিন-এ, বি-৬, বি-১২, সি, ডি এবং ভি‌টামিন-ই। তাই শরীরে ভিটামিনের ঘাটতি মেটাতে আইসক্রিম অত্যন্ত সুস্বাদু একটি বিকল্প।
বেশ কিছু আইসক্রিমে রয়েছে ভি‌টামিন-কে যা শরীরে রক্ত জমাট বাঁধতে দেয় না। ফলে শরীরের রক্ত সঞ্চালন প্রক্রিয়া স্বাভাবিক থাকে।
আইসক্রিমে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, ফ্যাট আর কার্বোহাইড্রেট যা শরীরে এনার্জি বাড়াতে সাহায্য করে।
আইসক্রিমে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালশিয়াম আর ফসফরাস জাতীয় খনিজ যা হাড় শক্ত মজবুত করতে সাহায্য করে।
আইসক্রিমের মূল উপাদান হল দুধ আর দুধে রয়েছে এল-ট্রিপটোফেন যা স্নায়ুতন্ত্রকে শান্ত রাখতে সাহায্য করে। ফলে মানসিক চাপ দ্রুত নিয়ন্ত্রণে চলে আসে।
আইসক্রিম খেলে স্নায়ুতন্ত্রের উত্তেজনা সহজে প্রশমিত হয়। ফলে অনিদ্রা বা ইনসমনিয়ার সমস্যা বেশ খানিকটা নিয়ন্ত্রিত হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft