পদ্মশ্রী পুরস্কার পেলেন রাভিনা ট্যান্ডন
Published : Thursday, 26 January, 2023 at 3:30 PM, Count : 623

বর্তমান ডেস্ক: বলিউড তারকা রাবিনা ট্যান্ডন পদ্মশ্রী পদকে ভূষিত হয়েছেন। তিনি গত তিন দশক ধরে তার ভক্ত-অনুরাগীদের ভিন্ন ভিন্ন ধরনের সিনেমা উপহার দিয়ে এসেছেন। সিনেমায় অসামান্য অবদান রাখার জন্য তাকে এবার পদ্মশ্রী পদক দেওয়া হলো। ভারতের প্রজাতন্ত্র দিবসে চতুর্থ সেরা বেসামরিক পুরস্কার পেলেন এ অভিনেত্রী।

উল্লেখ্য, ১৯৯১ সাল থেকে বলিউডে ক্যারিয়ার শুরু করেন রবিনা ট্যান্ডন। ‘পাত্থর কে ফুল’ সিনেমা দিয়ে শুরু হয় তার বলিউড যাত্রা। ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য পায়। ব্লকবাস্টার হিট এই ছবির পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি রাবিনা ট্যান্ডনকে। এরপর থেকে জনপ্রিয় সিনেমা তিনি উপহার দিয়েছেন।

কখনো তাকে দেখা গিয়েছে ‘লাগলা’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘আতিস’, ‘মোহরা’ ছবিতে। কখনো আবার অভিনয় করেছেন ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’, ‘দিলওয়ালে’, ‘ইমতিহান’ সিনেমাতে। ‘খিলাড়িও কা খিলাড়ি’, ‘রক্ষক’, ‘জিদ্দি’, ‘আন্টি নং ওয়ান’, ‘দুলহে রাজা’, ‘বড়ে মিঞা ছোটে মিঞা’ মতো রোম্যান্টিক কমেডিতেও অভিনয় করেন।

বিভিন্ন ধরনের সিনেমায় অভিনয় করেছেন রাবিনা ট্যান্ডন। কমেডি থেকে সিরিয়াস নানা চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

উল্লেখ্য, ভারতের মুম্বাইতেই রাবিনা ট্যান্ডন জন্মগ্রহণ করেন। জুহুর স্কুল থেকে পড়াশোনা সম্পন্ন করেন তিনি। এরপর মুম্বাইয়ের মিঠিবাই কলেজে ভর্তি হন। পড়াশোনা শেষ করে ইন্টার্নশিপ করতে করতেই প্রথম সিনেমার প্রস্তাব পান রাবিনা। এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছিলেন যে, ‘আমি কখনো ভাবিনি যে অভিনেত্রী হবো। জেনেসিস পিআর-এ তখন ইন্টার্নশিপ করছিলাম। প্রহ্লাদ কক্করের সহকারী হিসেবে কাজ করছিলাম। সেই সময় আমার লুক নিয়ে অনেকেই কথা বলতেন। আমার আশেপাশের লোকেরা আমার চেহারার প্রশংসা করতেন। ’

রাবিনা আরও বলেন, ‘কিন্তু আমাকে প্রথম সুযোগটা দেন ফোটোগ্রাফার - পরিচালক শান্তনু শোরে। তিনি আমাকে ডেকে বলেছিলেন যে তিনি আমার সঙ্গে কাজ করতে চান। সেই সময় মডেলরা অভিনয় জগতে আসতেন। আমি তার প্রস্তাব ফিরিয়ে দেই। প্রহ্লাদ আমাকে বলেছিলেন সে সময় যে, ‘কোটি কোটি মানুষ এই একটা অফার পাওয়ার অপেক্ষায় বসে থাকে। আর তুমি এই সুযোগটা পেয়েও তাতে রাজি হচ্ছো না!’ তখন আমার মনে হয়েছিল, আমার তো হারানোর কিছু নেই। এরপরই ‘পাত্থর কে ফুল’ সিনেমাটি তৈরি হয়।’



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft