পাঠানে আসতে পারে যে পরিবর্তন
Published : Thursday, 5 January, 2023 at 4:20 PM, Count : 583

বর্তমান ডেস্ক: আগেই শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত পাঠান সিনেমার কিছু দৃশ্য ও গানে পরিবর্তন আনার নির্দেশ দিয়েছিল ভারতের কেন্দ্রীয় সেন্সর বোর্ড। এবার বোর্ড নির্দিষ্ট করে জানিয়েছে কোন কোন জায়গায় পরিবর্তন আনতে হবে। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সিনেমাটির বেশ কিছু সংলাপও পরিবেশনের অযোগ্য বলে মনে করছেন বোর্ডের কর্তারা। সবমিলিয়ে প্রায় দশটি দৃশ্যসহ বেশকিছু সংলাপ পরিবর্তনের সুপারিশ করা হয়েছে।

তবে যা নিয়ে বিতর্কের সূত্রপাত, দীপিকা পাড়ুকোনের সেই গেরুয়া বিকিনিও কি বাদ পড়তে যাচ্ছে কিনা উঠছে সেই প্রশ্ন। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) একটি বড় তালিকা দিয়েছে। কী কী পরিবর্তন করতে হবে পাঠানে, তা সেখানেই স্পষ্ট করে দেওয়া আছে। সংলাপে এবং দৃশ্যে শালীনতার মাত্রা বাড়িয়ে আনা যার প্রথম শর্ত। ‘লংদে লুল্লে’ থেকে ‘টুটে ফুটে’, ‘মিসেস ভারতমাতা’র জায়গায় ‘হামারি ভারতমাতা’ এমন কিছু বদল আসতে চলেছে।

তবে কোথাও বলা নেই নায়িকার বিকিনি বদলাতে হবে কিংবা বিকিনির রঙ। সব কিছু ঠিক থাকলে শাহরুখ খানের অ্যাকশন ছবিতে দীপিকাকে সেই একই গেরুয়া বিকিনিতে দেখতে পাবেন দর্শক।

প্রসঙ্গত, এই ঘটনার পরই জানা গিয়েছে ১০ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘পাঠান’-এর ট্রেলার।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft