ঘানার বিপক্ষে মাঠে নামার আগেই দুই ম্যাচ নিষিদ্ধ রোনালদো
Published : Thursday, 24 November, 2022 at 7:41 PM, Count : 111

বর্তমান ডেস্ক: পেশাদার ক্যারিয়ারে এমন কোনো শিরোপা নেই যেটি জেতা হয়নি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। পাঁচটি ব্যলন ডি'অরের পাশাপাশি ক্লাব পর্যায়ে যেখানেই খেলেছেন শিরোপা যেন লুটিয়ে পড়েছে রোনালদোর পায়ে। পর্তুগালের জার্সি গায়ে জিতেছেন ইউরো চ্যাম্পিয়নশিপ। অধরা রয়ে গেছে শুধুমাত্র বিশ্বকাপের শিরোপা। সেই অধরা বিশ্বকাপের ট্রফি হাতে তোলার লক্ষ্য নিয়েই এবার কাতারের মাটিতে পা রেখেছে রোনালদোর পর্তুগাল।

বিশ্বকাপের মিশনে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় ঘানার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে পর্তুগাল। নিজের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামার আগেই বড় এক দুঃসংবাদ পেলো পর্তুগিজ অধিনায়ক রোনালদো।  

রোনালদোকে নিয়ে বিতর্ক যেন কাটছেই না। বিশ্বকাপের আসরের মধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছেদ হওয়ার ২৪ ঘণ্টাও পার হয়নি। এর ভেতরেই শুনলেন আরও এক শাস্তির কথা। পূরবের এক ঘটনায় ২ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন সিআর সেভেন, সঙ্গে জরিমানা হিসেবে দিতে হবে ৫০ হাজার ইউরো।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ‌‘ছাঁটাইয়ের’ ২৪ ঘণ্টাও কাটেনি। তারমধ্যে আরও একটি শাস্তি। বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগেই দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রোনালদো। সঙ্গে ৫০ হাজার ইউরো জরিমানা।

তবে পর্তুগিজ ভক্তদের এখন মন খারাপের কারণ নেই, এইউ নিষেধাজ্ঞা বিশ্বকাপের বা জাতীয় দলের জন্য নয়। এই নিষেধাজ্ঞা কার্যকর হবে ক্লাব ফুটবলের জন্য। ম্যানইউ ছড়ে দেওয়াই রোনালদো এখন নতুন কোনো ক্লাবে যোগ দিলে সেই ক্লাবের হয়ে প্রথম দুটি ম্যাচ খেলতে পারবেন না।

এফএ তাদের এক বিবৃতিতে জানায় জানিয়েছে, ‘গত এপ্রিলে এভারটনের বিপক্ষে ম্যাচ শেষে রোনালদো যে খুদে সমর্থকের থেকে ফোন কেড়ে নিয়ে সেটা মাটিতে ছুড়ে ফেলেন, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রোনালদো নিজেও স্বীকার করে নিয়েছেন যে, তিনি ভুল করেছিলেন। সেজন্যই তাকে শাস্তি দেওয়া হয়েছে।’ ভবিষ্যতে এই ধরনের কাজ করলে শাস্তি আরও বাড়তে পারে বলেও জানানো হয় বিবৃতিতে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft