স্পেন-কোস্টারিকা ম্যাচে মাঠে থাকছে কারা?
Published : Wednesday, 23 November, 2022 at 9:58 PM, Count : 185

বর্তমান ডেস্ক: ২০১০ সালে অনেকটা ধূমকেতুর মতোই বিশ্বকাপ জিতে নিয়েছিলো স্পেন। তবে পরের দুই আসরেই ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা স্পেন এবার কাতার বিশ্বকাপে পা রেখেছে শিরপার দাবি নিয়েই। একঝাক দুর্দান্ত তরুণ ফুটবলার নিয়েই স্পেনকে আরও একবার বিশ্বজয়ের স্বপ্ন দেখাচ্ছেন কোচ লুইস এনরিকে।

গ্রুপ-ই'তে নিজেদের প্রথম ম্যাচে আল থুমামা স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় রাত ১০ টায় কোস্টারিকার মুখোমুখি হবে স্পেন।

কাতারের মাটিতে স্প্যানিয়ার্ডরা পা রেখেছে তারুণ্যের জয়গান গেয়ে। অভিজ্ঞ সার্জিও বুসকেটসের নেতৃত্বে এই তরুণদের নিয়েই বিশ্বমঞ্চে এগিয়ে যাওয়ার প্রয়াস লুইস এনরিকের। তরুণ এই দল নিয়ে এনরিকে কতদূর যেতে পারেন সেটির হয়তো আভাস পাওয়া যাবে আজ রাতেই।

আজ মাঠে নামার আগে কোস্টারিকার বিপক্ষে স্পেনের কিছু দুর্দান্ত রেকর্ড রয়েছে এবং দুই দলের মধ্যে অনুষ্ঠিত তিনটি ম্যাচের মধ্যে দুটিতেই জিতেছে স্পেন আর বাকি একটি  ম্যাচ হয়েছে ড্র। অন্যদিকে বিশ্বকাপ মঞ্চে এবারই প্রথম কোস্টারিকা মুখোমুখি হচ্ছে স্পেনের।

এদিকে এর আগে পাঁচ বার ফিফা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে কোস্টারিকা। কাতারে পা রাখার আগে উত্তর আমেরিকার এই দেশ স্পেনের চেয়েও ভালো প্রস্তুতি গ্রহণ করেছে। তাদের খেলা সর্বশেষ ৬টি ম্যাচের মধ্যে ৫টিতে জয় এবং একটিতে ড্র করে আত্মবিশ্বাসের চূড়ায় রয়েছে কোস্টারিকানরা।

স্পেন একাদশ: উনাই সিমোন (গোলরক্ষক), জর্ডি আলবা, আইমেরিক লাপোর্তা, রড্রি, সিজার অ্যাজপিলিকুয়েতা, পেদ্রি, সার্জিও বুসকেটস (অধিনায়ক), গাভি, দানি অলমো, মার্কো এসেন্সিও, ফেরান তোরেস।

কোস্টারিকা একাদশ: কেইলর নাভাস (অধিনায়ক ও গোলরক্ষক), কেইশের ফুলার, অস্কার ডুয়ার্তে, ফ্রানসিস্কো কালভো, চেলসো বোর্জেস, ব্রায়ান ওভেইদো, জুয়িসন বেনেটে, জোয়েল ক্যাম্পবেল, কার্লোস মার্টিনেজ, ইয়েলসিন টেজেদা, অ্যান্থনি কন্ট্রেরাস। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft