এই নিয়ে ৬ বার পরাজয়ে বিশ্বকাপ শুরু আর্জেন্টিনার
Published : Tuesday, 22 November, 2022 at 6:53 PM, Count : 225

বর্তমান ডেস্ক: সৌদি আরবের কাছে অবিশ্বাস্যভাবে হেরে কাতার বিশ্বকাপ শুরু করল আর্জেন্টিনা। আজ লিওনেল মেসিদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে সৌদি। মেসির একটি এবং মার্টিনেজের ২টি গোল বাতিল হয়েছে ভার-এর সাহায্যে। স্তব্ধ হয়ে গেছে আর্জেন্টিনা শিবির।

তবে এই প্রথম নয়, এই নিয়ে ৬ষ্ঠ বার পরাজয় দিয়ে বিশ্বকাপ শুরু করল আর্জেন্টিনা। তারপর একবার তারা ফাইনালেও উঠেছিল।

১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল আর্জেন্টিনা।  ১৯৩৪ বিশ্বকাপের প্রথম ম্যাচেই সুইডেনের কাছে ৩-২ হেরে তারা বিদায় নেয়। এরপর ১৯৫০ এবং ১৯৬৪ সালে আর্জেন্টিনা বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারেনি। ১৯৫৮ সালেও প্রথম ম্যাচে পশ্চিম জার্মানির কাছে তারা ৩-১ গোলে হেরেছিল।  সৌদি আরবের মতো ফিফা র‍্যাংকিংয়ের এত নীচে থাকা প্রতিপক্ষের বিপক্ষে হার যে আর্জেন্টিনার আত্মবিশ্বাসে অনেকটা ধাক্কা দেবে, সেটা নিয়ে কোনো সন্দেহ নেই।

১৯৭৪ সালে প্রথম ম্যাচে পোল্যান্ডের কাছে ৩-২ গোলে হারে আর্জেন্টিনা। এরপর ১৯৮২ বিশ্বকাপে তারা প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে ১-০ ব্যবধানে হারে। ১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার সৌজন্যে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছিল। ১৯৯০ বিশ্বকাপে প্রথম ম্যাচে ক্যামেরুনের কাছে তারা হেরে যায় ১-০ গোলে। কিন্তু সেই হারের ধাক্কা সামলে একের পর এক শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে পৌঁছে যান ম্যারাডোনারা। কিন্তু পশ্চিম জার্মানির কাছে ফাইনালে হারতে হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft