যেভাবে ধনী হবেন
Published : Saturday, 19 November, 2022 at 4:43 PM, Count : 1479

বর্তমান ডেস্ক: ধনী হতে কেনা চায়। ধনী হওয়ার আশায় মানুষ কঠোর পরিশ্রমে সামিল হন। দিন রাত এক করে সব পরিশ্রম করেন। আর সেই কারণে মানুষের নিজস্ব আনন্দ ফূর্তির জায়গাটা আজ আস্তে আস্তে হারিয়ে যাচ্ছে। কিন্তু এই টাকাই মানুষকে সবার কাছে গুরুত্বপূর্ণ করে তোলে। আপনার টাকা থাকলেই আপনি সবার কাছে সম্মানীয় ব্যক্তি। তাই ধনী হওয়ার ইঁদুর দৌড়ে আজ সামিল হয়েছেন সবাই। তবে কিছু অভ্যাস যদি আপনার থাকে তাহলে আপনি শত চেষ্টা করলেও আপনি বড়লোক হতে পারবেন না। চলুন তবে জেনে নেয়া যাক সে সব অভ্যাস সম্পর্কে-

আপনি আপনার বাথরুম যদি নিয়মিত পরিষ্কার না রাখেন তাহলে আপনি কখনই বড়লোক হতে পারবেন না। সবসময় বাথরুমের মেঝে শুকনো রাখার চেষ্টা করবেন।

খাবার নষ্ট করা উচিৎ নয়। অনেকেই আছেন যারা খাওয়ার খেয়ে প্লেটে খাওয়ার ফেলে রাখেন। যেটি খুবই বদভ্যাস। বড়লোক হতে গলে অবিলম্বে এই অভ্যাসটি পরিত্যাগ করুন।

বাড়ির সমস্ত জিনিস পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। আপনার বেডরুমের বিছানাটি সবসময় পরিষ্কার রাখুন। পরিষ্কার বিছানা আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে। আপনার পায়ের জুতোটা বাড়ির বাইরে রাখার চেষ্টা করুন সবসময়। সকালের পাশাপাশিই রাতেও আপনার বিছানা পরিষ্কার রাখার চেষ্টা করুন।

যেখানে সেখানে থুতু ফেলা একেবারেই উচিত নয়। কথিত আছে, এর ফলে আপনার টাকা রোজগার হওয়ার কোনও সুযোগ থাকবে না।

বাড়ির বেডরুমের জানালাটি দিনে অন্তত একবার কুঁড়ি মিনিটের জন্য খুলে রাখার চেষ্টা করুন। আর দেখে নিন বাড়ির ঘড়িগুলো আপনার সঠিক ভাবে চলছে কিনা। যদি না চলে তাহলে শীঘ্রই সেই ঘড়িগুলি ঠিক করিয়ে নিন।

বাড়ির মধ্যে একটি অ্যাকুয়ারিয়াম রাখার চেষ্টা করুন। আর তাতে অ্যাক্টিভ এবং সবল বেশ কিছু মাছ রাখার চেষ্টা করুন। তাহলে আপনার অর্থভাগ্য খুবই ভালো হবে৷ আর আপনার অ্যাকুয়ারিয়ামের পানি পরিষ্কার রাখার চেষ্টা করুন সবসময়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft