ওজন কমাতে যখন যা খাবেন
Published : Saturday, 29 October, 2022 at 3:49 PM, Count : 723

বর্তমান ডেস্ক: খেয়ে ওজন কমানোর উপায় জানা থাকলে মন্দ হয় না। না খেয়ে বা ফাস্টিং করে ওজন কমানোর উপায়ও রয়েছে। কিন্তু ঠিকঠাক খেয়েও ওজন কমানো যায়। শুধু জানা থাকতে হবে কখন কী খেলে ভালো হবে। এবার জেনে নিন:

সকালে ঘুম থেকে উঠে দিন শুরু করুন জোয়ান আর মেথির পানি দিয়ে। জোয়ান ও মেথি একসঙ্গে ফুটিয়ে নিয়ে সেই পানি ছেঁকে খান। এতে হজম যেমন ভালো হবে তেমনই শরীরের ডিটক্সিফিকেশনও ভালো থাকে।

ব্রেকফাস্টে দুধ আর চিড়া খেতে পারেন। এছাড়াও মুজলি বা ওটসের সঙ্গে দুধ, ফল, পিনাট বাটার মিশিয়ে খেতে পারেন। একে খেতে যেমন ভাল লাগে তেমনই স্বাস্থ্যের জন্যে ভালো। অনেকক্ষণ পর্যন্ত খিদে পায় না। ওজন কমাতে এই ব্রেকফাস্ট খুবই উপকারী।

দুপুরে সবজি সিদ্ধ, রুটি আর শসা খান। দুপুরে যত বেশি সবজি, সালাড খাবেন ততই ভালো। এতে পেট ভরা থাকবে। অনেকক্ষণ পর্যন্ত খিদেও পাবে না। খিদে পেলে ড্রাই ফ্রুটস খান। এতে ফ্যাট বাড়বে না আর আর ওজনও থাকবে নিয়ন্ত্রণে।

ডিনার সেরে ফেলুন তাড়াতাড়ি। যদি ৮ টার মধ্যে খাওয়া সেরে ফেলেন তাহলে খুবই ভালো। এতে হজম ভালো হবে। রাতে শুধুমাত্র একবাটি স্যুপ খান। এই নিয়ম মেনে চলতে পারলে শরীর সুস্থ থাকবে। আর ওজনও কমবে ঝটপট।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft