নির্বাচনে নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন করবেন: ডিসি-এসপিদের সিইসি
Published : Saturday, 8 October, 2022 at 3:49 PM, Update: 08.10.2022 3:52:04 PM, Count : 970

বর্তমান প্রতিবেদক: দেশের জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এমন কিছু করবেন না, যাতে জনগণ ভাবতে পারেন যে আপনারা কোনো একটি দলের পক্ষে কাজ করছেন। আগামী নির্বাচনে নিরপেক্ষ থেকে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে প্রজাতন্ত্রের কর্মের কাঙ্ক্ষিত মান ও আদর্শকে সমুন্নত রাখবেন।

শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন। কাজী হাবিবুল আউয়াল বলেন, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন। এরপর জাতীয় সংসদের দুটি উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আগামী বছরের শেষ প্রান্তিকে অথবা ২০২৪ সালের শুরুতেই দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবিধান ও বিভিন্ন আইন অনুযায়ী নির্বাচনকে একটি চলমান প্রক্রিয়া উল্লেখ করে সিইসি বলেন, নির্বাচন একটি চলমান প্রক্রিয়া। সংবিধান ও বিভিন্ন আইন অনুযায়ী বছর ধরেই তা চলে। সাধারণত, পাঁচ বছর পর পর নির্বাচন হয়। তবে স্থানীয় সরকার বিষয়ক বিভিন্ন নির্বাচন বছর ধরে কোনো না কোনো কারণে চলমান থাকে।

জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আপনারা রাষ্ট্রের মূল প্রশাসনিক ইউনিট এবং জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা। পদাধিকারবলে জনগণের পক্ষে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় নির্বাচনের মাধ্যমে সরকার এবং স্থানীয় সরকার গঠনের গুরুত্ব নিশ্চয়ই অনুধাবন করেন। এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক শুরু হয়। নির্বাচন কমিশন সচিবালয়ের অডিটরিয়াম এ বৈঠক শুরু হয়।

বৈঠকে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ইসির সঙ্গে চলমান এই বৈঠকে ডিসি-এসপি ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক উপস্থিত আছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft