শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী
Published : Tuesday, 13 September, 2022 at 3:59 PM, Update: 13.09.2022 4:02:05 PM, Count : 996

বর্তমান প্রতিবেদক: প্রয়াত ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক জানাতে মঙ্গলবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এক টুইট বার্তায় শোক বইয়ের প্রধানমন্ত্রীর স্বাক্ষর করার ছবি প্রকাশ করেছেন। ব্রিটিশ হাইকমিশনার লিখেছেন, ‌মহামান্য রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক বই স্বাক্ষরের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে পেরে আমি কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রী মহামান্য রানীর জ্ঞান ও প্রজ্ঞা এবং মহামান্যের সঙ্গে তাঁর ও তাঁর বাবার কহু বৈঠকের কথা স্মরণ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে পারেন। এরপর তিনি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। প্রধানমন্ত্রীর ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্যের লন্ডন ও যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও ওয়াশিংটন ডিসি সফর আগে থেকেই নির্ধারিত। আগামী ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর লন্ডন থেকে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। কিন্তু রানির শেষকৃত্যে অংশ নিতে তা এক দিন পেছানো হয়েছে। রানির শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিয়ে ওই দিনই প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হবেন।  

এদিকে নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের উচ্চপর্যায়ের বিতর্কে আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, বরাবরের মতো এবারও প্রধানমন্ত্রী জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন। নিউ ইয়র্কের পর প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে যাবেন। সফর শেষে আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর করবেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft