মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০, সর্বোচ্চ ১০০ টাকা
Published : Tuesday, 6 September, 2022 at 3:24 PM, Count : 2989

বর্তমান প্রতিবেদক: দেশের প্রথম মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা ও সর্বোচ্চ ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি কিলোমিটারে ভাড়া ঠিক করা হয়েছে ৫ টাকা। ২০ কিলোমিটারের পুরো লাইনের ভাড়া ঠিক করা হয়েছে ১০০ টাকা। কেউ মতিঝিল থেকে উঠে উত্তরার দিয়াবাড়ী বা দিয়াবাড়ী থেকে মতিঝিল গেলে এই ভাড়া দিতে হবে।

মঙ্গলবার দুপুরে উত্তরায় মেট্রোরেলের ডিপোতে মেট্রোরেল প্রদর্শনী ও তথ্যকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা জানান। সেতুমন্ত্রী বলেন, যাত্রীরা টিকিট কেটে যেমন একবার যাতায়াত করতে পারবেন, তেমনি থাকবে সাপ্তাহিক বা মাসিক কার্ডের ব্যবস্থাও। সাপ্তাহিক কার্ডে ৭ দিন আর মাসিক কার্ডে পুরো মাসে যতবার খুশি ততবার যাতায়াত করা যাবে। পরিবারের একাধিক সদস্যের জন্যও একটি কার্ড করার ব্যবস্থা থাকবে।

ওবায়দুল কাদের বলেন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধারা বিনামূল্যে মেট্রোরেলে ভ্রমণ করতে পারবেন। যেসব যাত্রী সাপ্তাহিক, মাসিক, পারিবারিক কার্ড ব্যবহার করবেন, তাদের বিশেষ ছাড় দেওয়া হবে। ‘শিক্ষার্থীদের কাছ থেকে কত ভাড়া নেওয়া হবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি’ বলে যোগ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft