উদাসীনতায় সবচেয়ে বেশি অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিস ডিজি
Published : Sunday, 28 August, 2022 at 3:23 PM, Count : 3107

বর্তমান প্রতিবেদক: বিচক্ষণতার অভাব এবং উদাসীনতার কারণে দেশে সবচেয়ে বেশি অগ্নিকাণ্ড ঘটছে বলে দাবি করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন। তিন দিনব্যাপী 'অষ্টম আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো ২০২২' উপলক্ষে শনিবার আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। ইলেকট্রনিকস সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অন বাংলাদেশ (ইসাব) ও বাংলাদেশ ফায়ার সার্ভিস যৌথভাবে রাজধানীর গুলশান ক্লাবে এ সংবাদ সম্মেলন আয়োজন করে। এতে বলা হয়, আগামী ২৪ থেকে ২৬ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে থাকবে অগ্নিনিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন ধরনের পণ্যের সমাহার।

মাইন উদ্দিন বলেন, সব ভবনে নিয়ম অনুযায়ী অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকলে এত প্রাণহানি ঘটত না। ভবন এবং স্থাপনার মালিকের উদাসীনতা ও গাফিলতির কারণে দুর্ঘটনার সময় আগুন নিয়ন্ত্রণে জীবন বাজি রাখতে হয় ফায়ার সার্ভিস সদস্যদের। এতে অনেক সদস্য হতাহত হচ্ছেন। সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন বিজিএমইএর সহসভাপতি শহীদুল্লাহ আজিম, এফবিসিসিআইর সহসভাপতি আমিন হেলালী, ইসাবের সভাপতি জহির উদ্দিন বাবর ও সাধারণ সম্পাদক মাহমুদুর রশিদ। প্রদর্শনীতে ২৬টি দেশের শতাধিক বিশ্বখ্যাত প্রতিষ্ঠান অংশ নেবে। এ ছাড়া চারটি সমসাময়িক বিষয়ে টেকনিক্যাল সেমিনার অনুষ্ঠিত হবে। এতে বিনামূল্যে অংশ নিতে পারবেন আগ্রহীরা, পাবেন সনদও। মেলায় অংশ নিতে www.ifsse.com-এ নিবন্ধন করতে হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft