আফগানিস্তানে নিহতের সংখ্যা বেড়ে ১৭৫
Published : Saturday, 28 August, 2021 at 12:35 PM, Count : 911

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৭৫ জনে উন্নীত হয়েছে। ওই ঘটনায় অন্তত ১০০ জন আহত হয়েছেন। কাবুলের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরা এই তথ্য দিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে দুইটি শক্তিশালী আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে।

বৃহস্পতিবারের হামলার দায় স্বীকার করেছে আইএসআই-এস ও আইএসআই-এসকে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কাবুলে হামলার প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তালেবানও বলেছে, বিদেশি বাহিনী আফগানিস্তান ছেড়ে যাওয়ার পর প্রকৃত দোষীকে খুঁজে বের করে তারা যথোপযুক্ত শাস্তি দেবেন।

কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অপরাধী ও তাদের উস্কানিদাতাদের বিচারের আওতাওয় আতে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। শুক্রবার পনের সদস্যবিশিষ্ট নিরাপত্তা পরিষদের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ‘নিরাপত্তা পরিষদের সদস্যরা সন্ত্রাসবাদের এই নিন্দনীয় কাণ্ডের অপরাধী, সংগঠক, অর্থদাতা এবং পৃষ্ঠপোষকদের জবাবদিহি করার এবং তাদের বিচারের আওতায় আনতে জোর দিচ্ছেন।

বোমা হামলার পর আফগানিস্তানের নানগাহার প্রদেশে ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠীকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। এ হামলায় গোষ্ঠীটির একজন সদস্য নিহত হয়েছে বলে জানাচ্ছেন সেনা কর্মকর্তারা। যুক্তরাষ্ট্র বলছে, নানগাহারে যে ব্যক্তিকে লক্ষ্য করে ড্রোন হামলাটি চালানো হয়েছে, তার মৃত্যু হয়েছে। এ হামলায় কোন বেসামরিক ব্যক্তি নিহত হয়নি। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft