মিশন এবার হোয়াইটওয়াশের
Published : Saturday, 7 August, 2021 at 1:27 PM, Count : 841

বর্তমান ডেস্ক: বাংলাদেশি বোলারদের সামনে প্রতিটি ম্যাচেই অসহায় আত্মসমর্পণ করতে হচ্ছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। নাসুম, মোস্তাফিজ, সাকিব, শরিফুলরা অজি ব্যাটসম্যানদের বিন্দুমাত্র সুযোগ দেননি। তাদের বোলিংয়েই বাংলাদেশ ৩-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে। এবার মিশন হোয়াইটওয়াশ! ম্যাচের বাকি দুটি, আজ শনিবার চতুর্থ ম্যাচ জিতলেই হোয়াইটওয়াশের মিশনে এগিয়ে যাবে লাল-সবুজ জার্সিধারীরা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ছয়টায়, যা সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টেলিভশন ও টি-স্পোটর্স।

জয়ের ধারায় ফিরতে অস্ট্রেলিয়া তৃতীয় ম্যাচে নিজেদের পরিকল্পনায় ব্যাপক পরিবর্তন এসেছে। আগের দুই ম্যাচের একাদশ থেকে তিন ক্রিকেটারদের বিশ্রামে পাঠিয়ে সুযোগ দিয়েছে নতুন তিন জনকে। তাদের মধ্যে অভিষিক্ত নাথান এলিস প্রত্যাশা পূরণ করেছেন। অভিষিক্ত প্রথম ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছেন এই পেসার। তার বোলিংয়ে বাংলাদেশ ১২৭ রানে অলআউট হলেও হাসিমুখে হোটেল রুমে ফিরতে পারেননি সফরকারীরা। দ্বিতীয় ম্যাচের মতো শুক্রবার মোস্তাফিজের কাছে হার মানেন অজিরা। হারের বৃত্তে আটকে থাকা অস্ট্রেলিয়া শনিবার চতুর্থ ম্যাচে হয়তো নতুন কিছু করার চেষ্টা করবে।

হতাশ অস্ট্রেলিয়ার অধিনায়কতো ম্যাথু ওয়েডতো বলেই ফেললেন, ‘ম্যাচে আমাদের জন্য লক্ষ্যটা সহজই ছিলো। কিন্তু আমরা পারিনি। ম্যাচ জিততে গেলে আমাদের ব্যাটিংটা ভালো করতে হবে। আমরা সেদিকেই তাকিয়ে আছি।’

সিরিজে জয়ের উৎসবের রাতে মাহমুদউল্লাহও জানিয়ে দিলেন তারা এখানেই থামতে চান না। আজকের ম্যাচ ঘিরে নিজেদের পরিকল্পনার কথা বলতে গিয়ে তিনি বলেছেন, ‘আমরা ৩-০ তে এগিয়ে আছি, সিরিজ জিতেছি। আমাদের কাজ শেষ হয়নি। আমাদের জন্য সুযোগ কালকের ম্যাচটাও জেতার। আমরা সেইদিকেই তাকিয়ে আছি।’

তবে টানা তিন ম্যাচে ওপেনিং জুটির ব্যর্থতার পরও বিপদে পড়তে হয়নি স্বাগতিক দলকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকি দুই ম্যাচে ব্যাটিংয়ে উন্নতি চান মাহমুদউল্লাহ। তিনি মনে করেন ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে আরও কিছু রান যোগ করতে পারলে, বোলারদের জন্যই কাজটা সহজ হবে।

এদিকে সিরিজ নিশ্চিত করে ফেলার পরও বাংলাদেশ দলে পরিবর্তন হওয়ার সম্ভাবনা ক্ষীণই বলা চলে। শেষ পর্যন্ত পরিবর্তন হলে হয়তো টানা তিন ম্যাচে ব্যর্থ সৌম্যকে বিশ্রামে দিয়ে মিঠুনকে খেলানো হতে পারে। এছাড়া শামীম হোসেনের জায়গায় দেখা যেতে পারে মোসাদ্দেক হোসেনকে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft