কক্সবাজারে পাহাড় ধসে এক পরিবারের পাঁচ শিশুসহ নিহত ৬
Published : Wednesday, 28 July, 2021 at 12:05 PM, Count : 1561

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে ভারী বৃষ্টিতে দুই জায়গায় পাহাড় ধসে এক পরিবারের পাঁচ শিশুসহ ছয়জনের মৃত্যু হয়েছে; তাছাড়া আহত হয়েছে আরও কয়েকজন। বুধবার ভোরে টেনকাফ ও মহেশখালি উপজেলায় এসব হতাহতের ঘটনা ঘটে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানান। টেনকাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, তার ইউনিয়নের পানখালি ভিলেজার পাড়ায় একটি পাহাড় ধসে এক পরিবারের পাঁচ শিশুর মৃত্যু হয়েছে।

তারা হল- ওই পাড়ার বাসিন্দা সৈয়দ আলমের ছেলে আব্দুস শুক্কুর (১৬), মো। জুবায়ের (১২), আব্দুল লতিফ (১০), মেয়ে কোহিনূর আক্তার (১৪) ও জয়নাব আক্তার (৮) । চেয়ারম্যান বলেন, গত এক সপ্তাহ ধরে থেমে থেমে ভারী বৃষ্টি হচ্ছে টেকনাফে। বুধবার ভোরে একটি পাহাড়ে ধস নামে। পাহাড়ের খাদের নিচে আলমের পরিবারের সদস্যরা ঘুমন্ত অবস্থায় মাটিচাপা পড়েন। পরে স্থানীয়রা মাটি খুড়ে তাদের বের করলেও  ঘটনাস্থলেই পাঁচ শিশুর মৃত্যু হয়।

 মাটিচাপায় আহত আরও কয়েকজনকে স্থানীয়রা উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় বলে জানান চেয়ারম্যান। তিনি বলেন, ঘটনার খবর পেয়ে টেকনাফ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট আসে। তারা ঘটনাস্থলে আরও কেউ মাটিচাপা পড়ে আছে কিনা দেখছে। পরে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

একই সময় মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের রাজুয়ার ঘোনা এলাকায় পাহাড় ধসে মাটিচাপায় আলী হোসেন নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে ইউপি সদস্য আবু বকর জানিয়েছেন। তিনি বলেন, ভোরে টানা বৃষ্টিতে আলী হোসেনের বাড়ি ও গোয়ালঘরে পাহাড় ধসে পড়ে। এতে বাড়ির অন্য সদস্যরা বের হতে পারলেও আলী চাপা পড়েন। পরে স্বজনরা মাটি সরিয়ে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

এছাড়া মাটিচাপায় গোয়ালের একটি গরু ও একটি ছাগল মারা গেছে বলে জানান ইউপি সদস্য আবু বকর। এর আগের দিন মঙ্গলবার সকালে উখিয়ায় দুই রোহিঙ্গা শরণার্থী শিবিরে পাহাড় ধসে পাঁচ রোহিঙ্গার মৃত্যু হয়।  বৃষ্টির পানিতে ডুবে আরেক শিবিরের এক শিশুর মৃত্যু হয়। তাছাড়া পাহাড় ধসে টেকনাফে রকিম আলী নামে একজনের মৃত্যু হয় এবং মহেশখালিতে মাটির দেয়ালচাপায় মৃত্যু হয় মোরশেদা বেগম নামে এক কিশোরীর।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft