রাজধানীতে মাস্ক ব্যবহার নিশ্চিতে র‍্যাবের অভিযান, জরিমানা
Published : Monday, 5 April, 2021 at 12:53 PM, Count : 343

বর্তমান প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ এড়াতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ ও মন্ত্রিপরিষদ বিভাগের ১১ দফা নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের জন্য জনসচেতনতা বৃদ্ধি এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে রাজধানীতে অভিযান চালাচ্ছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। যারা মাস্ক পরছেন না তাদেরকে জরিমানা করছেন বাহিনীটির নির্বাহী ম্যাজিস্ট্রেট।
সোমবার বেলা পৌনে ১২টা থেকে এ অভিযান পরিচালনা করছেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। সরেজমিনে দেখা যায়, মাস্ক না পরায় একজন মোটরসাইকেল আরোহীকে ৫০০ এবং অন্য একজনকে ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, মাস্ক না পরলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি করোনা মহামারি মোকাবিলায় মাস্ক ও হ্যান্ড-স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে। রিকশা-ভ্যান চালক, মোটরসাইকেল চালক, আরোহী ও যারাই মাস্ক পরছেন না তাদেরকে সচেতন করে মাস্ক বিতরণ করা হচ্ছে এবং অনেক ক্ষেত্রে জরিমানাও করা হচ্ছে। পলাশ কুমার বসু আরও বলেন, এছাড়াও লকডাউনে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছে তাদের সচেতন করা হচ্ছে যাতে তারা বাইরে না আসে। মূলত জরিমানা করাই র‍্যাবের উদ্দেশ্য নয়। র‍্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft