নারী দিবসে প্রায় ২০০ নারীকে আটকে রাখলো মিয়ানমার পুলিশ
Published : Tuesday, 9 March, 2021 at 1:00 PM, Count : 673

বর্তমান প্রতিবেদক: মিয়ানমারের অন্যতম বড় শহর ইয়াঙ্গুনের রাস্তায় ২০০ বিক্ষোভকারীকে সারারাত আটকে রাখলো দেশটির পুলিশ। এদের অধিকাংশই ছিলেন নারী, অল্প দু'একজন ছিলেন পুরুষ। পরে মঙ্গলবার সকালে এদের ছেড়ে দেওয়া হয়। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে ইয়াঙ্গুনের সানচাং এলাকার একটি চৌরাস্তায় এ ঘটনা ঘটে। জানা গেছে, আটকে পড়া নারীরা সোমবার বিশ্ব নারী দিবস উপলক্ষে মিছিল করছিলেন। পরে পুলিশ তাদের আটকে দেয়।
জাতিসংঘ প্রধান আন্তোনিও গুতেরেস জানিয়েছেন, ঐ এলাকা থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এগুলো নিশ্চিতভাবেই স্টান গ্রেনেড ছিল। একইসঙ্গে তিনি আটকে পড়া নারীদের নিরাপদে মুক্তি দেওয়ার জন্য সামরিক জান্তার প্রতি আহ্বান জানিয়েছিলেন। পরে আজ স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টায় তাদের ছেড়ে দেওয়া হয়। এদিকে সোমবারও ইয়াঙ্গুনের বাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। শহরের বাইরের কেউ এখানে অবস্থান করে বিক্ষোভ করছে কিনা তা খতিয়ে দেখতেই এ অভিযান চালানো হয়। স্থানীয়দের অভিযোগ, তল্লাশি চলাকালে অন্তত ২০ জনকে আটক করা হয়েছে। এক বিক্ষোভকারী মং সাউংখা নিজের টুইটার আইডিতে লিখেছেন, তিনি সোমবার কোনোরকমে পুলিশের চোখ এড়িয়ে পালাতে পেরেছেন। তবে ২০০ এরও বেশি বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।
সামরিক শাসনের অবসান ঘটাতে এবং অভ্যুত্থানে আটক আং সান সুচি-সহ দেশটির নির্বাচিত সরকার নেতাদের মুক্তি দেওয়ার আহ্বান জানিয়ে প্রতিবাদকারীরা গত এক মাস ধরে রাজপথে বিক্ষোভ করছে। এখন পর্যন্ত এ বিক্ষোভে মারা গেছেন অন্তত ৫৪ জন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft