৬০ পৌরসভায় ভোট শুরু
Published : Saturday, 16 January, 2021 at 11:16 AM, Update: 16.01.2021 11:18:42 AM, Count : 1118

বর্তমান প্রতিবেদক: স্থানীয় সরকারের পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপে ২০ লাখেরও বেশি ভোটারের ৬০ পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে।
শনিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর বিভিন্ন কেন্দ্রে শীত উপেক্ষা করেই ভোটারদের সারি দেখা গেছে। বিকাল ৪টা পর্যন্ত এসব পৌরসভায় ভোট চলবে।
এর মধ্যে ২৯টি পৌরসভায় ভোটগ্রহণ হবে ইভিএমে, ৩১ পৌরসভায় ব্যালট পেপারে ভোট নেওয়া হবে। এসব পৌরসভার জন্য মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নতুন প্রতিনিধি বেছে নেবেন ভোটাররা।
নির্বাচন কমিশন বলছে, করোনাভাইরাস মহামারীর মধ্যে সব স্বাস্থ্যবিধি মেনেই ভোটের সব আয়োজন করা হয়েছে। বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নির্বাহী ও বিচারিক হাকিমরাও মাঠে রয়েছেন।
মেয়র পদে সব মিলিয়ে মোট নয়টি দলের প্রার্থী রয়েছে এই ধাপে। তবে বরাবরের মতই মূল লড়াই হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীদের মধ্যে। পৌর ভোটের দ্বিতীয় ধাপে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশের কনিউনিস্ট পার্টি-সিপিবি, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম, জাসদ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, লিবারেল ডেমোক্রোটক পার্টি-এলডিপি। মেয়র পদে দলীয় প্রার্থীর বাইরে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন।
দলের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থীদের অবস্থান এবং কাউন্সিলর প্রার্থীদের দ্বন্দ্বে কিছু পৌরসভায় দ্বিতীয় ধাপের ভোটের প্রচারে সংঘাত ও প্রাণহানিও ঘটেছে। ২৮ ডিসেম্বর প্রথম ধাপের ভোট অনেকটা শান্তিপূর্ণ হলেও দ্বিতীয় ধাপের ভোট কেন্দ্র করে বেশ উত্তেজনা দেখা দেয় কয়েকটি এলাকায়। ফরিদপুর, শৈলকুপা ও চট্টগ্রামের প্রচারে বাধা ও সহিংসতার ঘটনাও ঘটেছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft