ভারতে হাসপাতালে আগুন, ধোঁয়ায় ১০ নবজাতকের মৃত্যু
Published : Saturday, 9 January, 2021 at 1:00 PM, Count : 349

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ নবজাতকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।
মুম্বাই থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরে ভান্ডারা জেলায় অবস্থিত ওই চার তলা হাসপাতালে স্থানীয় সময় দিবাগত রাত ২টার দিকে আগুন লাগে বলে শনিবার ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে। অগ্নিকাণ্ডের সময় হাসপাতালটির স্পেশাল নিউবর্ন কেয়ার ইউনিটে (এসএনসিইউ) ১৭ শিশু ভর্তি ছিল। দমকলকর্মীরা ৭ শিশুকে উদ্ধার করতে পারলেও ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে বাকি ১০ শিশু মারা যায়।
মৃত নবজাতকদের বয়স ছিল এক থেকে তিন মাসের মধ্যে, জানিয়েছেন হাসপাতালটির এক চিকিৎসক। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, এক নার্স প্রথম হাসপাতালের নবজাতক ইউনিটে ধোঁয়া দেখতে পান, পরে তিনিই অন্যদের খবর দেন।
রাত ২টায় ভান্ডারা ডিস্ট্রিক্ট জেনারেল হাসপাতালের এসএনসিইউতে অগ্নিকাণ্ডে ১০ শিশুর মৃত্যু হয়েছে। ওই ইউনিট থেকে ৭ শিশুকে উদ্ধার করা হয়েছে,” বলেছেন সিভিল সার্জন প্রমোদ খানদাতে।
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ১০ নবজাতকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ ঘটনাকে ‘হৃদয় বিদারক’ বলেও অভিহিত করেছেন তিনি।
অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft