টিকা রপ্তানির আগে ভারতের চাহিদা মেটাবে সেরাম ইনস্টিটিউট
Published : Monday, 4 January, 2021 at 1:34 PM, Count : 553

বর্তমান ডেস্ক: অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকার ভারতীয় উৎপাদক সেরাম ইনস্টিটিউট অব ইনডিয়া জানিয়েছে, আগ্রহী দেশগুলোতে রপ্তানি শুরুর আগে আগামী দুই মাস তারা স্থানীয় চাহিদা পূরণ করতেই জোর দেবে।
জনসংখ্যার দিক দিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ ভারতের নিয়ন্ত্রক সংস্থা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকা জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়ার পর রোববার এক সাক্ষাৎকারে সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী আদর পূনাওয়ালা এ কথা বলেন।
তিনি বলেন, ভারত সরকারের চাহিদা অনুযায়ী প্রাথমিকভাবে ১০ কোটি ডোজ টিকা সরবরাহ করার পর হয়ত তারা টিকা রপ্তানি করতে পারবেন।
ভারতে সবচেয়ে ঝুঁকিতে থাকা মানুষগুলো যাতে প্রথমে টিকা পায়, সরকার সেটাই নিশ্চিত করতে চাইছে। এবং এ সিদ্ধান্তের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে। টিকা সরবরাহের জন্য ভারত সরকারের সঙ্গে এখনও কোনো আনুষ্ঠানিক চুক্তি নেই সেরাম ইনস্টিটিউটের, তবে আগামী কয়েক দিনের মধ্যে তা করা হবে বলে ধারণা করা হচ্ছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft