এবার সিঙ্গাপুরে ফাইজারের টিকার অনুমোদন
Published : Tuesday, 15 December, 2020 at 12:27 PM, Count : 521

আন্তর্জাতিক ডেস্ক: এবার ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার অনুমোদন দিয়েছে সিঙ্গাপুর। এশিয়ার প্রথম দেশ হিসেবে ফাইজারের টিকার অনুমোদন দিল সিঙ্গাপুর।
দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানিয়েছেন, ডিসেম্বরের শেষেই তার দেশে পৌঁছাবে টিকার প্রথম চালান। খবর রয়টার্সের
সোমবার করোনা পরিস্থিতি নিয়ে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে তিনি একথা জানান। বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য অনুমোদন দেয় যুক্তরাজ্য। ইতোমধ্যে দেশটিতে এই টিকা প্রয়োগ শুরু হয়েছে। এছাড়া যুক্তরাজ্যের পর ফাইজারের টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র, বাহরাইন, কানাডা ও সৌদি আরব।
প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানান, ডিসেম্বরের শেষের দিকে সিঙ্গাপুরের টিকার প্রথম চালান পৌঁছানোর পরবর্তী কয়েক মাসের মধ্যেই অন্য টিকাও পৌঁছানো শুরু করবে। তিনি বলেন, সবকিছু পরিকল্পনা মতো এগোলে আগামী বছরের তৃতীয় প্রান্তিকের মধ্যেই সিঙ্গাপুরের সব নাগরিক এবং সেখানে দীর্ঘ সময় বসবাসকারীদের বিনামূল্যে টিকা প্রদান সম্ভব হবে।
তিনি জানান, সম্মুখ সারির কর্মী, বয়স্ক এবং ঝুঁকিতে থাকা মানুষেরা আগে টিকা পাবেন। তারপর প্রধানমন্ত্রী ও অন্যান্য কর্মকর্তা টিকা নেবেন। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, আমিসহ মন্ত্রিসভার সহকর্মী এবং বয়স্করা আগেভাগে টিকা নেব। এর নিরাপত্তা নিয়ে বিশ্বাস তৈরি করতে বিশেষ করে আমার মতো বয়স্কদের আশ্বস্ত করতেই এই টিকা নেব। মার্কিন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফাইজার এবং জার্মানির প্রতিষ্ঠান বায়োএনটেকের যৌথ গবেষণায় উদ্ভাবিত এই টিকাটি ৯৫ শতাংশ কার্যকর বলে দাবি কর্তৃপক্ষের।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft