যুক্তরাষ্ট্রে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, নিহত ১, আহত ৩
Published : Thursday, 10 December, 2020 at 1:26 PM, Count : 1813

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়ায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে একজন নিহত ও আরও তিন জন আহত হয়েছেন মঙ্গলবার রাতে ওয়েস্ট ভার্জিনিয়ার বেল শহরের ওই কারখানায় বিস্ফোরণের পর আগুন ধরে যায় বলে স্থানীয় কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
মার্কিন রাসায়নিক কোম্পানি কেমওরস এক বিবৃতিতে জানিয়েছে, বেলে কেমওরস কোম্পানির জায়গা ভাড়া নেওয়া অপটিমা কেমিক্যাল কোম্পানির কারখানায় রাত ১০টার পর (স্থানীয় সময়) ঘটনাটি ঘটেছে। ঘটনার পরপরই বেলের স্থানীয় কাউন্টির কর্মকর্তারা কারখানাটির চারপাশে দুই মাইল ব্যাসার্ধের মধ্যে বসবাসকারী প্র্রত্যেককে বাড়িতে অবস্থান করার নির্দেশ দেন, কয়েক ঘণ্টা পর নির্দেশটি প্রত্যাহার করা হয়।

জরুরি কর্মীরা পরিস্থিতি পর্যালোচনা করে বিপদ কেটে গেছে সঙ্কেত দেওয়া যেতে পারে বলে নিশ্চিত হন, এক বিবৃতিতে বলেছে কানওয়া কাউন্টি কমিশন। বাড়িতে অবস্থান করার নির্দেশ প্রায় দুই হাজার লোকের ওপর কার্যকর হয়েছিল বলে কানওয়া কাউন্টি কমিশনের ব্যবস্থাপক জেনিফার হেরাল্ড জানিয়েছেন।
কানওয়া কাউন্টি কমিশনার কেন্ট কার্পার জানিয়েছেন, বিস্ফোরণের কারণ ক্লোরিন মিশ্রিত শুষ্ক ব্লিচ ও মেথানল রাসায়নিক বলে বিশ্বাস কর্মকর্তাদের। বেল শহরটি ওয়েস্ট ভার্জিনিয়া রাজ্যের রাজধানী চার্লসটন থেকে প্রায় ১২ মাইল দক্ষিণে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft