শেখ হাসিনাকে নিয়ে লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন
দুষ্কৃতিকারীদের সামাজিকভাবে বয়কটের করুন: তথ্যমন্ত্রী
Published : Tuesday, 29 September, 2020 at 12:25 PM, Count : 969

বর্তমান প্রতিবেদক: সম্প্রতি নারী নির্যাতন, গণধর্ষণ নিয়ে একটি রাজনৈতিক দল রাজনীতি করছে। মনে রাখতে হবে দুষ্কৃতিকারী যেই হোক তার দল নেই। সে অপরাধী, তার অপরাধের শাস্তি পেতেই হবে। আমাদের উচিত দুষ্কৃতিকারীদের সামাজিকভাবে বয়কট করা, এতে অপরাধ কমে আসবে। গতকাল সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মিডিয়া ফর ডেভেলপমেন্ট অ্যান্ড পিস-এমডিপি আয়োজিত নারী ক্ষমতায়নে শেখ হাসিনা: বিশ্ব নেতৃত্বে বাংলাদেশ শীর্ষক এক সেমিনারে একথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ড. হাছান মাহমুদ বলেন, সম্প্রতি সময়ে ঘটে যাওয়া নানা ঘটনা কেন্দ্র করে এক শ্রেণির রাজনৈতিক নেতারা রাজনীতি করতে চাচ্ছেন। এমসি কলেজের ঘটনা মির্জা ফখরুল ভিন্নখাতে নিয়ে রাজনীতি করছেন। আমরা বলতে চাই, নারী নির্যাতনকারী, দুষ্কৃতিকারীর কোনো দল নেই, এদের সামাজিকভাবে বয়কট করা উচিত। তিনি বলেন, ২০০১ সালে আওয়ামী লীগকে ভোট দেওয়ার অপরাধে প্রতিবন্ধী নারীকেও গণধর্ষণের শিকার হতে হয়েছিল। শত শত নারী নির্যাতন, ধর্ষণের ঘটনা ঘটানো হয়েছিল। বিএনপি কোনো বিচার করেনি। এর পরিবর্তে তারা দলের হয়ে বাহবা দিয়েছিল। আমরা প্রতিটি ঘটনায় আগে দল থেকে বহিষ্কার করেছি, পরে তার উপযুক্ত শাস্তি হয়েছে। এমসি কলেজের ঘটনাতেও অপরাধী যেই হোক তাদের শাস্তি পেতে হবে। তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে দেশ আজ উন্নত হয়েছে। দেশে শিকলবন্দি গণতন্ত্র থেকে মুক্ত হয়ে সত্যিকারের গণতন্ত্র ফিরে এসেছে। প্রধানমন্ত্রী জীবিত আছেন বলেই আজ দেশে আইনের শাসন প্রতিা হয়েছে, নারীর ক্ষমতায়ন হয়েছে। প্রতিটি সেক্টর নারীরা অলংকৃত করেছেন, সম্মানের সঙ্গে কাজ করছেন। জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, শূন্য থেকে পথচলা শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুধু দেশের একজন নেতা না, বিশ্ব নেতায় পরিণত হয়েছেন। তার সাহসিকতা দেখে নারীরা পথচলার প্রেরণা পায়, বুকে সাহস বাঁধে। শেখ হাসিনার অদম্য ইচ্ছায় অনুপ্রাণিত হয়ে আজ লাখ লাখ নারী পথ চলছেন। নারী-পুরুষ মিলেই সমাজকে এগিয়ে নিচ্ছেন। অনুানে প্রবন্ধ পাঠ করেন ডিক্যাব সভাপতি আঙুর নাহার মন্টি। বক্তব্য রাখেন এসডিজি বাস্তবায়নের মূখ্য সচিব (সিনিয়র সচিব) জুয়েনা আজিজ, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, সিনিয়র সাংবাদিক শাহনাজ মুন্নী প্রমুখ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft