সংসদ ভবনের উন্নয়ন বিষয়ক উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী
Published : Thursday, 24 September, 2020 at 1:01 PM, Count : 2027

বর্তমান প্রতিবেদক : জাতীয় সংসদ ভবনের উন্নয়নমূলক কর্মকাণ্ড বিষয়ক পরিকল্পনার উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে জাতীয় সংসদের ভবন এলাকায় কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ডের পরিকল্পনা প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হলে তিনি সেগুলো মনোযোগ দিয়ে প্রত্যক্ষ করেন। বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনুানের মাধ্যমে এসব ভবিষ্যৎ উন্নয়ন কর্মকাণ্ড তার সামনে উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের উন্নয়ন প্রকল্প পাওয়ার পয়েন্টে দেখার পর  সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন নির্দেশনা দেন।

প্রসঙ্গত, সংসদ সচিবালয়ে ১৩২২ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তবে বর্তমান সংসদ ভবনে তারা এখনও আবাসন সমস্যার সম্মুখীন হচ্ছেন। ভবনের উত্তর প্লাজার ৫২ হাজার ০৯৭ বর্গফুট জমি কর্মীদের আবাসন সমস্যা সমাধানে ব্যবহারের জন্যে একটি উপস্থাপনা করা হয়। এছাড়া সংসদ সদস্যের আতিথেয়তা (কনভেনশন) বিল্ডিং এবং কমিউনিটি বিল্ডিং যেমন আর্কিটেক্ট  লুই আইকানের পরিকল্পনার আওতায় ছিল, সে সম্পর্কে সংসদীয় আধিকারিকরা উপস্থাপনা করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, মূল সংসদ ভবন, এমপি হোস্টেল এবং পাঁচটি এনএএম ভবন সংস্কারের বিষয়ে উপস্থাপনাও করা হয়। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও  প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্থাপত্য বিভাগের চিফ স্থপতি আ স ম আমিনুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft