পূর্ণাঙ্গ রায় পর্যালোচনার পর আপিলের বিষয়ে সিদ্ধান্ত
Published : Wednesday, 10 October, 2018 at 4:11 PM, Count : 4124

পূর্ণাঙ্গ রায় পর্যালোচনার পর আপিলের বিষয়ে সিদ্ধান্ত

পূর্ণাঙ্গ রায় পর্যালোচনার পর আপিলের বিষয়ে সিদ্ধান্ত

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার চিফ প্রসিকিউটর সৈয়দ রেজাউর রহমান রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেছেন, আদালত সুবিবেচনা করেছেন। পূর্ণাঙ্গ রায় পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব আপিল করবো কি না।

বুধবার (১০ অক্টোবর) বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় ঘোষণার পর তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা যুক্তিতর্কের মাধ্যমে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পেরেছি। আমরা সর্বোচ্চ শাস্তি প্রার্থনা করেছিলাম। আদালত রায়ে সুবিবেচনা করেছে। এতে আমরা সন্তুষ্ট।

তিনি বলেন, ২১ আগস্টে নিরপরাধ গণতন্ত্রমনা, প্রগতিশীল সাধারণ মানুষ, আওয়ামী লীগের নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করা হয়। এ হামলা ছিল ১৫ আগস্টের ধারাবাহিকতা।

তিনি আরও বলেন, আদালত বলেছেন-এ হামলা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় করা হয়েছে।

প্রসিকিউটর ইউসুফ হুমায়ুন বলেন, আদালত চুলচেরা বিশ্লেষণ করে রায় দিয়েছেন। আমরা এ রায়ে সন্তুষ্ট।

ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, এ রায়ে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন হয়েছে। আমরা সন্তুষ্ট।দ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেন।

 ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া আরও ১১ আসামিকে।

বুধবার পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft