অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা
Published : Monday, 12 March, 2018 at 9:45 PM, Count : 3396

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার পোর্ট অফ এলিজাবেথে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা এনেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া দল তাদের দ্বিতীয় ইনিংসে ২৩৯ রানে অলআউট হয়ে গেলে জয়ের জন্য স্বাগতিকদের দরকার পরে মাত্র ১০১ রান। তবে এই রান তুলতে প্রোটিয়াদের হারাতে হয়েছে ৪ উইকেট।

১০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে ফিরে যান ওপেনার ডিন এলগার মাত্র ৫ রান করে নাথান লিয়নের বলে। এরপর ৩২ রানে আরেক ওপেনার এইডেন মার্করাম ২১ রান করে জস হ্যাজলউডের শিকার হন। দলীয় ৮১ রানে আউট হয়ে ফিরে আসেন হাশিম আমলা ব্যক্তিগত ২৭ রান করে প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে টিম পেইনকে ক্যাচ দিয়ে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা এবি ডিভিলিয়ার্স আউট হন দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করে লিওনের দ্বিতীয় শিকার হয়ে। জয়ের জন্য বাকি কাজটুকু সারেন ডি ব্রুইন ১৫ ও অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ২ রান করে।

এর আগে অস্ট্রেলিয়া দল তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে সব উইকেট খুইয়ে ২৪৩ রান। সর্বোচ্চ ৬৩ রান আসে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা নেন ৫ উইকেট। ৩টি উইকেট নেন লুঙ্গি এনডিগি। অপর দুটি উইকেট নেন ভারনন ফিল্যান্ডার।

জবাবে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৮২ রান। এবি ডিভিলিয়ার্স খেলেন ১২৬ রানের এক ইনিংস। এছাড়া ডিন এলগার ৫৭ ও হাশিম আমলার ৫৬ রান উল্লেখযোগ্য। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ৩ উইকেট নেন। দুটি করে উইকেট পান মিচেল মার্শ ও জস হ্যাজলউড।

১৩৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৩৯ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। সর্বোচ্চ ৭৫ রান আসে উসমান খাজার ব্যাট থেকে। এই ইনিংসেও আগুন ঝরানো বোলিং করেন রাবাদা। নেন ৫৪ রানে ৬ উইকেট। দুটি করে উইকেট নেন এনডিগি ও কেশব মহারাজ। দুই ইনিংস মিলিয়ে ১৫০ রান দিয়ে ১১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।

এর আগে প্রথম টেস্ট জিতেছিলো সফরকারী অস্ট্রেলিয়া দল। ৪ ম্যাচের টেস্ট সিরিজ এখন ১-১ সমতায়। দুই দলের মধ্যেকার তৃতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে কেপটাউনে ২২ মার্চ। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft