আমি খেলা দেখতে পছন্দ করি না: স্মিথ
Published : Tuesday, 2 January, 2018 at 9:20 PM, Count : 1302

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক অথচ খেলা দেখতে পছন্দ করেন না স্টিভেন স্মিথ। ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের চতুর্থ ম্যাচ শেষে কথা বলতে গিয়ে স্মিথ বলেন, ‘আমি খেলা দেখতে পছন্দ করি না। অবসর সময় বা অন্য সময় সুযোগ পেলে খেলা দেখি না।’
বিদায়ী বছর টেস্ট ক্রিকেটকে শক্ত হাতে শাসন করেছেন স্মিথ। ব্যাট হাতে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তিনি। ১১ টেস্টের ২০ ইনিংসে ১৩০৫ রান করে ২০১৭ সালে সর্বোচ্চ সংগহকারী স্মিথ। পাঁচটি সেঞ্চুরির সঙ্গে ১টি ডাবল-সেঞ্চুরিও করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান।
বক্সিং-ডে টেস্টে ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরি তুলে অপরাজিত ১০২ রান করে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়াকে ড্র’র স্বাদ দেন স্মিথ। এমন দুর্দান্ত ইনিংস খেলার পর বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে গিয়ে অবাক করার মত তথ্য দিয়েছেন স্মিথ, ‘আমি ক্রিকেট খেলতে খুবই পছন্দ করি। খেলার বাইরেও মাঝেমধ্যে খেলে থাকি। ক্রিকেট খেলাটাই আমার পেশা। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবই আমার পেশাদারিত্বের অংশ। কিন্তু টিভিতে বা অন্য কোথাও ক্রিকেট খেলা দেখতে পছন্দ করি না। কেন জানি ব্যাপারটা আমার মোটেও পছন্দ নয়।’ ক্রিকেট মাঠে প্রতিটি বলই চ্যালেঞ্জের বলে জানান স্মিথ, ‘ক্রিকেট মাঠে প্রতিটি বলে চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। এর মধ্যেই নিজের পারফরমেন্স প্রদর্শন করতে হয়। দলের জন্য পারফরমেন্স করাটাই আসল কাজ। কেউ ইচ্ছা করে খারাপ খেলতে চায় না। ব্যাটসম্যান হিসেবে বড় ইনিংস খেলতেই আমি মাঠে নামি।’ ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বও অনেক বেশি চ্যালেঞ্জিং বলে জানান স্মিথ, ‘প্রতিটি ম্যাচে অধিনায়কত্ব করাটাও অনেক বেশি চ্যালেঞ্জের। এটি যে ফরম্যাটেই হোক-না কেন। ব্যাটিংয়ের পাশাপাশি বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হয় আমাকে। আসলে সবার কাছেই অধিনায়কত্ব বাড়তি দায়িত্ব ও চ্যালেঞ্জিং। তবে সবাই ভিন্ন ভিন্ন স্টাইলে দায়িত্ব পালন করে।’ প্রথম তিন ম্যাচ জিতে অ্যাশেজ সিরিজ ইতোমধ্যেই পুনরুদ্ধার করেছে অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচ ড্র হওয়ায় অখুশি স্মিথ। এজন্য পিচকে দুষছেন তিনি। তবে সিরিজের পঞ্চম ম্যাচে জয় ছাড়া অন্য কিছুই ভাবছেন না স্মিথ, ‘বাজে পিচের কারণে মেলবোর্ন টেস্টে ফল হয়নি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft