বৃক্ষপ্রেমিক আলতাফ হোসেন
Published : Wednesday, 8 November, 2017 at 9:37 PM, Count : 894

সিঙ্গাইর (মানিকগঞ্জ) সংবাদদাতা : মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর পাইটল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন উপজেলায় বৃক্ষ প্রেমিক হিসেবে পরিচিত। গত এক বছর ধরে উপজেলার প্রতিটি স্কুলে তিনি নিজ অর্থে বিতরণ করছেন নানা জাতের চারা গাছ।

স্কুলের ছেলেমেয়েদের তিনি উদ্বুদ্ধ করছেন বৃক্ষ রোপণে। বৃক্ষের উপকারিতা নিয়ে তাদের আলাদা ক্লাস নিচ্ছেন। আরমানিটোলা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে তিনি এসএসসি পাস করেন।

বিএ পাসের পর তিনি বিপিএড কোর্স সম্পন্ন করেন শারীরিক শিক্ষা কলেজ থেকে ১৯৯৩-৯৪ সালে।

তিনি গ্রিণ ক্লাবের মাধ্যমে শিক্ষা, পরিবেশ উন্নয়ন ও দূষণ নিয়ন্ত্রণে প্রচার-প্রকাশনায় এবং সামাজিক সচেতনমূলক কর্মকাণ্ডের জন্য গ্রিণ ক্লাব গঠন করেন। সংগঠনটি কেরাণীগঞ্জের শ্রেষ্ঠ সংগঠন হিসেবে নির্বাচিত হয়। জাতীয় ক্ষেত্রে শিক্ষা, পরিবেশ উন্নয়ন ও দূষণ প্রতিরোধে এবং সামাজিক সচেতনমূলক কর্মকাণ্ডে প্রচার ও প্রকাশনায় এক উল্লেখযোগ্য অবদান রাখায় বিভিন্ন উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে অসংখ্য সম্মাননা পদক লাভ করেছেন আলতাফ হোসেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft